মেনু নির্বাচন করুন

মাসিক সভাসমূহ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

৪ নং মধ্যনগর ইউনিয়ন পরিষদ কার্যালয়

ধর্মপাশা,সুনামগঞ্জ ।

........................................................................................................................................................................

 

আগষ্ট/২০১৭ ইং মাসের ইউনিয়ন দূর্যোগ ব্যবস্থাপনা কমিটি সভার কার্যবিবরনী

 

 

সভাপতি: জনাব, প্রবীর বিজয় তালুকদার,চেয়ারম্যান,মধ্যনগর ইউপি,ধর্মপাশা,সুনামগঞ্জ।

সভার স্থান: ইউপি সভাকক্ষ।

সভার তারিখ: ১২/০৮/২০১৭ খ্রি:                      সময় বেলা: ০২:০০ ঘটিকা।

সভায় উপস্থিত সদস্যদের নাম ও সাক্ষর (পরিশিষ্ট খ)

 

            উপস্থিত সকলকে  স্বাগত জানিয়ে সভাপতি মহোদয় সভার কাজ শুরম্ন করেন। সভার প্রথমে বিগত সভার কার্যবিবরনী পূণ:পাঠ করে শুনান ইউপি সচিব জনাব মোঃ আব্দুল হালিম সাহেব। কোন সংযোজন বা বিয়োজন না থাকায় তা সর্বসম্মতি ক্রমে অনুমোদিত হয়। আলোচনাক্রমে নিমণ লিখিত প্রসত্মাবাবলী অদ্যকার সভায় সর্বসম্মতিক্রমে গৃহীহ হয়।

            ১ম প্রসত্মাব: সভাপতি মহোদয় সভাকে অবহিত করেন যে, পাহাড়ী ঢল ও অতিবৃষ্টির কারণে বন্যায় শতভাগ ক্ষতিগ্রস্থ কৃষকদের মধ্যে ভিজিএফ কর্মসূচির আওতায় পরিবার প্রতি ৩০ কেজি হারে চাল ও ৫০০ টাকা হারে আর্থিক সহায়তা আরও তিন মাস বৃদ্ধি করা হয়েছে। বিগত ১১-০৮-২০১৭ ইং তারিখের আবহাওয়া বার্তা, জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসক কর্তৃক বার্তা অনুসারে জানা যায় পাহাড়ী ঢল ও অতিবৃষ্টির কারণে সুনামগঞ্জ এর সুরমা নদীর পানি বিপদ সীমার  ৫০ সে.মি উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পাহাড়ী ঢল ও অতিবৃষ্টির কারণে সুরমা নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় নদী সংযুক্ত খাল ও হাওরসমুহ পস্নাবিত হওয়ায় হাওর ও নদীর তীরবর্তী নিন্মাঞ্চলের গ্রামগুলি পস্নাবিত হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। তাই প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় সকলকে সচেতন হওয়ার লক্ষে ইউনিয়ন দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সহযোগীতা আবশ্যক। উক্ত বিষয়ে সভায় বিসত্মারিত আলোচনা হয়।

অত:পর আর কোন আলোচনা না থাকায় সভাপতি মহোদয় উপস্থিত সকল সদস্যকে  ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন।                                                                                                                                 

 

 

 

 

(প্রবীর বিজয় তালুকদার)

চেয়ারম্যান

৪নং মধ্যনগর ইউনিয়ন পরিষদ

ধর্মপাশা, সুনামগঞ্জ।